সংবাদ শিরোনামঃ
রায়পুরে খেজুর রস চুরির প্রতিবাদ করায় বৃদ্ধকে মারধরের অভিযোগ লক্ষ্মীপুরে আলোচিত রীয়া ধর্ষণের বিষয়ে আদালতে মামলা তিনশ’ বছরের ঐতিহাসিক ‘খোয়াসাগর দিঘি’র নাম পরিবর্তনের কোন সুযোগ নেই, জেলা প্রশাসক’ বাংলাদেশ আওয়ামীলীগের যুব ও ক্রিড়া বিষয়ক উপকমিটির তৃতীয় বার সদস্য হলেন লক্ষ্মীপুরের কৃতি সন্তান আবুল বাশার লক্ষ্মীপুরের রামগঞ্জ প্রেসক্লাবের নির্বাচন সম্পন্ন সভাপতি-তাহের,সম্পাদক কাউছার লক্ষ্মীপুরে মেয়ের পেটে বাবার সন্তান, প্রসব করে বাসর ঘরে লক্ষ্মীপুরের কৃতিসন্তান রোটারিয়ান ইঞ্জি: মোহা: মোহাব্বত উল্যাহ পরপারে ওমানে বাংলাদেশ আওয়ামীলীগের ২০২৪-২৫ ইং সনের কার্যকরি কমিটি গঠন সভাপতি-ছৈয়দ হোসেন তালুকদার, সম্পাদক-জসিম উদ্দিন হায়দার, সহসাধারণ সম্পাদক মোঃ কামাল হোসেন নির্বাচিত লক্ষ্মীপুর সদর হাসপাতালের নির্মান কাজ ৬ বছরেও হয়নি শেষ,মারাত্মক ভোগান্তির শিকার সেবাপ্রার্থীরা মিজানুর রহমান মুকুল রামগঞ্জ প্রেসক্লাবের নির্বাচনে সভাপতি পদপ্রার্থী লক্ষ্মীপুরের উপশহর দালাল বাজারে একটি গণশৌচাগার আবশ্যক, জেলা প্রশাসকের দৃষ্টি আকর্ষণ লক্ষ্মীপুর সদরে স্বাধীনতা স্পোর্টিং ক্লাবের সভাপতি মোবারক সম্পাদক মাহফুজ, যুগ্ম সম্পাদক ফয়সাল কবির প্রিন্সিপাল কাজী ফারুকী স্কুল এন্ড কলেজের ১ যুগপূর্তি অনুষ্ঠানে প্রধান অতিথি ভিসি ড, এ এস এম মাকসুদ কামাল রায়পুরে ৬৫ বছরের বৃদ্ধ কৃষককে পিটিয়ে খালে ফেলে দিলেন ইউপি সদস্য আরিফুর রহমান ডিজিটাল যুগে এসে হারিয়ে গেলো কুপি(চেরাগ)
রায়পুরে রাতের আঁধারে কৃষকের ২০ লাখ টাকা মুল্যের জমি দখল :

রায়পুরে রাতের আঁধারে কৃষকের ২০ লাখ টাকা মুল্যের জমি দখল :

তাবারক হোসেন আজাদ, লক্ষ্মীপুর:

দরিদ্র কৃষক শুক্কর আহম্মেদ (৬৩)। অনেক কষ্ট করে স্থানীয় এক প্রতিবেশির কাছ থেকে দুই শতাংশ জমি কিনে ছিলেন তিনি। কিন্তু বিক্রেতা মারা যাওয়ার পর তার স্ত্রী ও সন্তানদের কারনে গত ২১ বছরেও ওই জমি দখলে যেতে পারছিলেন না শুক্কুর মিয়া। শনিবার (১৭ এপ্রিল) রাতে ২০ লাখ টাকা মুল্যের ওই জমি দখলে নিয়ে বসতঘর তুলেছেন মৃত জমি বিক্রেতার ছেলেরা। ওই জমি ফেরত পেতে পুলিশ প্রশাসন ও সাংবাদিকদের সহযোগিতা চেয়েছেন শুক্কুর আহাম্মদসহ তার পরিবার। ঘটনাটি ঘটেছে লক্ষ্মীপুরের রায়পুর চরপাতা ইউপির সিঙ্গেরপুল নামক স্থানে রায়পুর-চাঁদপুর আঞ্চলিক সড়কের পাশে।

রোববার দুপুরে (১৮ এপ্রিল)-ক্ষতিগ্রস্থ কৃষক শুক্কর আহম্মেদ জানান, ২০০৫ সালে একই এলাকার প্রভাবশালী মরহুম লতিফ হাজির কাছ থেকে বিভিন্ন ধাপে ৫০ হাজার টাকা দিয়ে রায়পুর-চাঁদপুর আঞ্চলিক মহাসড়কের পাশে দুই শতাংশ জমি কিনেন (বর্তমান বাজার মুল্য ২০ লাখ টাকা)। চরপাতা মৌজা, জেআরনং-১৫ ও সনদ-২৮৩২। ২০১০ সালে ওই জমি লতিফ হাজির স্ত্রী রেজিষ্ট্রি দিলেও তা দখলে দিচ্ছে না। গত দেড় বছর আগে ওই জমি ফিরে পেতে প্রতিপক্ষ আলেফা বেগম,তার ছেলে জোবায়ের, আবদুল বাতেন ও মোঃ মানিককে আসামি করে ২০১৯ সালের ২১ জুলাই থানায় অভিযোগ করেন। কিন্তু তদন্তকারি কর্মকর্তা (এসআই) সুমন চৌধুরির কাছ থেকে উপজেলা চেয়ারম্যান মামুনুর রশিদ দায়িত্ব নেয়ার পর তা আর মিমাংশা হয়নি। এরই মাঝে গত ১০ দিন আগে রাতের আঁধারে ওই জমিতে বসতঘর তুলে অন্যকে দখলে দেয় জোবায়ের গং।
আবারও ইউপি চেয়ারম্যানসহ গন্যমান্য ব্যাক্তির কাছে গেলেও জমি দখলে নিতে পারছেন না।

এবিষয়ে অভিযুক্ত জোবায়ের ও আবদুল বাতেন বলেন, শুক্কর আহম্মেদের কাছ থেকে তাদের পিতা টাকা নিয়েছেন সঠিক। বাবা মারা যাওয়ার পরে তাদের মা দুই শতাংশ জমি রেজিষ্ট্রি করে দিয়েছে। ওই জমি পুকুরে পড়েছে । তিনি অন্য জায়গায় নিবেন বলে হয়রানি করছেন। ওই জমিতে কারা বসতঘর তুলেছে তা আমরা জানিনা।

রায়পুর থানার ওসি আবদুল জলিল বলেন, বিষয়টি জানা নাই। কৃষক শুক্কুর আহাম্মেদ অভিযোগ দিলে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

লক্ষ্মীপুর
০১৭১৮০৭৮৪৩৯
১৮/০৪/০২১