সংবাদ শিরোনামঃ
লক্ষ্মীপুর পৌরসভার সড়কের পাশে আবর্জনার স্তূপ, নির্গত দুর্গন্ধ ও ধোঁয়ায় দূষিত হচ্ছে পরিবেশ লক্ষ্মীপুরে শিক্ষক- শিক্ষিকার বিরুদ্ধে পরকীয়ার অভিযোগ লক্ষ্মীপুর সদর উপজেলার দালাল বাজার ইউনিয়নে স্কুল শিক্ষক ও শিক্ষিকার অনৈতিক সম্পর্ক, শিক্ষিকার স্বামীর অভিযোগ লক্ষ্মীপুর ২ আসনের মানবিক এমপি নুরউদ্দিন আলিফ মীম হাসপাতালের শেয়ার হোল্ডারদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথি জেলা বিএমএ ও স্বাচিপের সভাপতি ডা: জাকির হোসেন উপজেলা নির্বাচনে প্রচারণায় অংশ না নিতে এমপি আনোয়ার খাঁনকে চিঠি লক্ষ্মীপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী এডভোকেট রহমত উল্যাহ বিপ্লবের কিছু কথা লক্ষ্মীপুরের কৃতিসন্তান আনোয়ারুল হক ছলেমা খাতুন ফাউন্ডেশনের চেয়ারম্যান কামাল ফার্মারের  জন্মদিনে তিনি সকলের আশির্বাদ /দোয়া প্রার্থী লক্ষ্মীপুর সদর উপজেলার দক্ষিণ হামছাদি ইউপি নির্বাচনে মীর শাহআলম চেয়ারম্যান নির্বাচিত লক্ষ্মীপুরের উপশহর দালাল বাজার ইউপি নির্বাচনে এডভোকেট নজরুল ইসলাম চেয়ারম্যান নির্বাচিত অনিয়মে চাকরিচ্যুত হবেন কর্মকর্তারা, ফেক্ট- উপজেলা পরিষদ নির্বাচন লক্ষ্মীপুরে শ্রেষ্ঠ অধ্যক্ষ পুরস্কার নিয়ে বির্তক নির্বাচন থেকে সরে দাঁড়ালেন লক্ষ্মীপুর -১ আসনের ড, আনোয়ার খান এম পির বড় ভাই আখতার খান রায়পুর উপজেলার উন্নয়ন অব্যাহত রাখতে পুনরায় অধ্যক্ষ মামুনের চেয়ারম্যান হওয়া প্রয়োজন লক্ষ্মীপুর জেলায় ৮ম: বারের মতো শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ নির্বাচিত হলে মোঃ এমদাদুল হক
মানব পাচারের দায়ে কুয়েতে এমপি পাপুলের চার বছরের কারাদণ্ড

মানব পাচারের দায়ে কুয়েতে এমপি পাপুলের চার বছরের কারাদণ্ড

ভিবি নিউজ ডেস্কঃ

আদালতের বিচারক আব্দুল্লাহ আল-ওথমান অভিযুক্তের বিরুদ্ধে আনা মানব পাচারের অভিযোগ প্রমাণিত হওয়ায় এ রায় দেন

কুয়েতের একটি আদালত বাংলাদেশি আইনপ্রনেতা মোহাম্মদ শহিদ ইসলাম ওরফে কাজী পাপুলকে চার বছরের কারাদণ্ড দিয়েছেন।

আজ বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) কুয়েতের একটি অপরাধ আদালত রায়টি দেয়। আদালতের বিচারক আব্দুল্লাহ আল-ওথমান অভিযুক্তের বিরুদ্ধে আনা মানব পাচারের অভিযোগ প্রমাণিত হওয়ায় এ রায় দেন। কুয়েতি গণমাধ্যম আল-কাবাস বিষয়টি নিশ্চিত করে।

লক্ষ্মীপুর-২ আসন থেকে নির্বাচিত স্বতন্ত্র সাংসদ কাজী পাপুলকে গত ৬ জুন কুয়েত সিআইডি গ্রেপ্তার করে।

এরপর, পাঁচ প্রবাসী বাংলাদেশির অভিযোগের প্রেক্ষিতে তার বিরুদ্ধে মানব ও মুদ্রা পাচারের অভিযোগ গঠন করা হয়। ভুক্তভোগীরা তার বিরুদ্ধে শারীরিক নির্যাতনে অভিযোগও আনেন।

কুয়েত সিআইডির জিজ্ঞাসাবাদে কাজী পাপুল দেশটির সরকারি কর্মকর্তাদের ঘুষ দেওয়ার বিষয়টি স্বীকার করেন। তার সেই জবানবন্দী কুয়েতের একাধিক গণমাধ্যমে প্রকাশিত হয়েছে।

ইতোমধ্যেই, দেশটির কর্তৃপক্ষ তার সকল ব্যাংক হিসাব জব্দ করেছে।

এসব ঘটনার প্রেক্ষিতে বাংলাদেশে দুর্নীতি দমন কমিশন এবং সিআইডি তার বিরুদ্ধে একাধিক অভিযোগ তদন্তের কাজ শুরু করে।

এছাড়া, পাপুলের কাছ থেকে ঘুষ গ্রহণের দায়ে কুয়েতের দুই সাংসদ সাদুন হাম্মাদ ও সালাহ খোরশিদকেও বিচারের সম্মুখীন হতে হবে।

বিশিষ্ট আইনজীবী ও সংবিধান বিশেষজ্ঞ ডা. স্বাধীন মালিক দ্য বিজনেস স্ট্যান্ডার্ডকে বলেন, অভিযোগ প্রমাণিত হয়ে কারাদণ্ড পাওয়া কোনো আইনপ্রনেতা সংসদ সদস্য  পদে থাকার যোগ্য নন।

“এখন স্পিকার বিচারিক নোটিশের প্রেক্ষিতে রায় আমলে নিয়ে তার আসনটি শূন্য ঘোষণা করতে পারেন,” তিনি যোগ করেন।

এদিকে জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের সদস্য ও পাপুলের স্ত্রী সেলিনা ইসলাম দ্য বিজনেস স্ট্যান্ডার্ডকে জানান, রায়ের ব্যাপারে এখনও তারা কিছু জানেন না।

তিনি বলেন, “আমি এখনও জানি না কিছু। কুয়েতে খোঁজ নিচ্ছি। এ বিষয়ে আপনাদের পরে জানাতে পারবো।”