সংবাদ শিরোনামঃ
লক্ষ্মীপুরে সরকারি ঔষধ ফার্মেসিতে! এযেন সর্ষের মধ্যে “ভুত “ লক্ষ্মীপুরে কিশোর অপরাধ প্রতিরোধে আলোচনা সভা অনুষ্ঠিত অবশেষে লক্ষ্মীপুরে বাল্য বিবাহ রোধে অগ্রনী ভূমিকা রাখলেন জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা জোবায়েদা খানম শিমুল সাহা, বাংলাদেশ যুব ঐক্য পরিষদের কেন্দ্রীয় কমিটির সভাপতি নির্বাচিত লক্ষ্মীপুরে গ্রামীন সড়কে ড্রামট্রাকে  মেম্বারের বালু ব্যবসা, জানতে চাইলে সাংবাদিকদের চাঁদাবাজি মামলা দেয়ার হুমকি রায়পুরে কিশোরী অপহরণ মামলায় দীপেন ও জহির গ্রেপ্তার  লক্ষ্মীপুর পৌরসভার সড়কের পাশে আবর্জনার স্তূপ, নির্গত দুর্গন্ধ ও ধোঁয়ায় দূষিত হচ্ছে পরিবেশ লক্ষ্মীপুরে শিক্ষক- শিক্ষিকার বিরুদ্ধে পরকীয়ার অভিযোগ লক্ষ্মীপুর সদর উপজেলার দালাল বাজার ইউনিয়নে স্কুল শিক্ষক ও শিক্ষিকার অনৈতিক সম্পর্ক, শিক্ষিকার স্বামীর অভিযোগ লক্ষ্মীপুর ২ আসনের মানবিক এমপি নুরউদ্দিন আলিফ মীম হাসপাতালের শেয়ার হোল্ডারদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথি জেলা বিএমএ ও স্বাচিপের সভাপতি ডা: জাকির হোসেন উপজেলা নির্বাচনে প্রচারণায় অংশ না নিতে এমপি আনোয়ার খাঁনকে চিঠি লক্ষ্মীপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী এডভোকেট রহমত উল্যাহ বিপ্লবের কিছু কথা লক্ষ্মীপুরের কৃতিসন্তান আনোয়ারুল হক ছলেমা খাতুন ফাউন্ডেশনের চেয়ারম্যান কামাল ফার্মারের  জন্মদিনে তিনি সকলের আশির্বাদ /দোয়া প্রার্থী লক্ষ্মীপুর সদর উপজেলার দক্ষিণ হামছাদি ইউপি নির্বাচনে মীর শাহআলম চেয়ারম্যান নির্বাচিত
বীর মুক্তিযোদ্ধা তোফায়েল আহমেদের মুক্তি যোদ্ধার স্মৃতি কথা

বীর মুক্তিযোদ্ধা তোফায়েল আহমেদের মুক্তি যোদ্ধার স্মৃতি কথা

ভিবি নিউজ ডেস্কঃ লক্ষ্মীপুর সদর উপজেলার ২ নং দক্ষিণ হামছাদি ইউনিয়নের পূর্ব নন্দন গ্রামের মোঃ আনোয়ারুল হক ও তফুরা বেগমের পুত্র বীর মুক্তিযোদ্ধা তোফায়েল আহমেদ।তিনি ১২ মে ১৯৫২ খৃষ্টাব্দে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহন করেন। পড়াশুনা ও বেড়ে উঠা পূর্ব নন্দনপুর প্রাইমারি স্কুল, দালাল বাজার এনকে উচ্চ বিদ্যালয়,১৯৬৭ ইং চট্টগ্রাম বহুমুখী কারিগরি মহাবিদ্যালয়।পরবর্তীতে মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ, মুক্তিযোদ্ধা ২ নং সেক্টর, ফুলগাজী এবংউপ-সেক্টর, লক্ষ্মীপুর, রায়পুর।
জানাযায় মোঃ তোফায়েল আহমেদ এই বীরমুক্তিযোদ্ধা ছিলেন,একজন নির্বাহী প্রকৌশলী (অব) বিআইডব্লিউটিএ ১৯৭৩-২০১১)। প্রাক্তন সভাপতি বিআইডব্লিউটিএ, ডিপ্লোমা প্রকৌশলী সমিতি ও সহযোগী সদস্য, কেন্দ্রীয় নির্বাহী ইনষ্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ। প্রাক্তন সম্পাদক ও নির্বাহী সদস্য, পরিবেশ বাঁচাও আন্দোলন, মুক্তি গবেষক।
সাম্প্রতিক জনাব তোফায়েল আহমেদ মহান মুক্তিযুদ্ধের স্মৃতি কথা নিয়ে একটি বই লিখেন, যাহা প্রথম প্রকাশিত হয় ৮ ফাল্গুন ১৪২৩ বাংলা, ২০১৭ ইং।
প্রকাশক সাম্প্রতিক প্রকাশনী, ৬৪/সি কদমতলা, বাসাবো, ঢাকা।
তিনি বলেন,” ইতিহাস কখনো প্রত্যক্ষ দর্শনের সমান হতে পারে না”।
(চলবে)


© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
Developer: Tanveer Hossain Munna, Email : tanveerhmunna@gmail.com