সংবাদ শিরোনামঃ
রায়পুরে খেজুর রস চুরির প্রতিবাদ করায় বৃদ্ধকে মারধরের অভিযোগ লক্ষ্মীপুরে আলোচিত রীয়া ধর্ষণের বিষয়ে আদালতে মামলা তিনশ’ বছরের ঐতিহাসিক ‘খোয়াসাগর দিঘি’র নাম পরিবর্তনের কোন সুযোগ নেই, জেলা প্রশাসক’ বাংলাদেশ আওয়ামীলীগের যুব ও ক্রিড়া বিষয়ক উপকমিটির তৃতীয় বার সদস্য হলেন লক্ষ্মীপুরের কৃতি সন্তান আবুল বাশার লক্ষ্মীপুরের রামগঞ্জ প্রেসক্লাবের নির্বাচন সম্পন্ন সভাপতি-তাহের,সম্পাদক কাউছার লক্ষ্মীপুরে মেয়ের পেটে বাবার সন্তান, প্রসব করে বাসর ঘরে লক্ষ্মীপুরের কৃতিসন্তান রোটারিয়ান ইঞ্জি: মোহা: মোহাব্বত উল্যাহ পরপারে ওমানে বাংলাদেশ আওয়ামীলীগের ২০২৪-২৫ ইং সনের কার্যকরি কমিটি গঠন সভাপতি-ছৈয়দ হোসেন তালুকদার, সম্পাদক-জসিম উদ্দিন হায়দার, সহসাধারণ সম্পাদক মোঃ কামাল হোসেন নির্বাচিত লক্ষ্মীপুর সদর হাসপাতালের নির্মান কাজ ৬ বছরেও হয়নি শেষ,মারাত্মক ভোগান্তির শিকার সেবাপ্রার্থীরা মিজানুর রহমান মুকুল রামগঞ্জ প্রেসক্লাবের নির্বাচনে সভাপতি পদপ্রার্থী লক্ষ্মীপুরের উপশহর দালাল বাজারে একটি গণশৌচাগার আবশ্যক, জেলা প্রশাসকের দৃষ্টি আকর্ষণ লক্ষ্মীপুর সদরে স্বাধীনতা স্পোর্টিং ক্লাবের সভাপতি মোবারক সম্পাদক মাহফুজ, যুগ্ম সম্পাদক ফয়সাল কবির প্রিন্সিপাল কাজী ফারুকী স্কুল এন্ড কলেজের ১ যুগপূর্তি অনুষ্ঠানে প্রধান অতিথি ভিসি ড, এ এস এম মাকসুদ কামাল রায়পুরে ৬৫ বছরের বৃদ্ধ কৃষককে পিটিয়ে খালে ফেলে দিলেন ইউপি সদস্য আরিফুর রহমান ডিজিটাল যুগে এসে হারিয়ে গেলো কুপি(চেরাগ)
প্রেস রিলিজ ৯৯৯ এ কল করে উদ্ধার পেল দুর্গম পাহাড়ে আটকে পড়া চার তরুণ

প্রেস রিলিজ ৯৯৯ এ কল করে উদ্ধার পেল দুর্গম পাহাড়ে আটকে পড়া চার তরুণ

ভিবি নিউজ ডেস্কঃ

জাতীয় জরুরি সেবা ৯৯৯ এ ফোন করে দুর্গম পাহাড়ে বেড়াতে গিয়ে উদ্ধার পেল চার শিক্ষার্থী।

গতকাল শনিবার সকালে ৪ জন শিক্ষার্থী বেড়াতে এসে কক্সবাজারের হিমছড়ি এলাকার দরিয়ানগর দুর্গম পাহাড়ে পথ হারিয়ে ফেলে। তারা দুর্গম পাহাড়ে উঠতে গিয়ে আটকা পড়ে। তারা খাড়া পাহাড় বেয়ে নামার পথ হারিয়ে ফেলে । পাহাড়ের বিভিন্ন জায়গায় হাতির মল ও পায়ের ছাপ দেখে ভীত হয়ে পড়ে তারা। কোন উপায় না পেয়ে তারা জাতীয় জরুরি সেবা ৯৯৯ এ কল করে। কক্সবাজার মেরিন ড্রাইভের পাশের পাহাড় থেকে সাগরে বিমান বাহিনীর মহড়া তাদের চোখে পড়ে। পরে ৯৯৯ থেকে বিমান বাহিনীর নিয়ন্ত্রণ কক্ষে ফোন করে বিষয়টি জানানো হলে আটকে পড়া তরুণদের অবস্থান চিহ্নিত করা হয় মেরিন ড্রাইভের রামু থানাধীন দরিয়ানগর পাহাড়ে।

পরে বিমান বাহিনীর ‘In Aid to Civil Power’এর আওতায় বেসামরিক প্রশাসনকে সহায়তা প্রদানের নিমিত্তে বাংলাদেশ বিমান বাহিনী ঘাঁটি জহুরুল হক, চট্রগ্রাম সার্চ এন্ড রেসকিউ টিম গঠন করে এবং বিকেল সাড়ে চারটায় বিমান বাহিনীর একটি এডব্লিউ-১৩৯ সার্চ এন্ড রেসকিউ হেলিকপ্টার দ্রুত ঘটনাস্থলে পাঠায় । হেলিকপ্টারটি সন্ধ্যায় কক্সবাজার এসে পৌঁছায় এবং সন্ধ্যা সাড়ে পাঁচটায় বিমান বাহিনী ঘাঁটি শেখ হাসিনা, কক্সবাজার এর সহায়তায় সার্চ এন্ড রেসকিউ টিমের মাধ্যমে দুর্গম পাহাড়ে আটকে পড়া ৪ জন শিক্ষার্থীকে উদ্ধার করে বিমান বাহিনী কক্সবাজার বিমানবন্দরে আনে। যেহেতু পাহাড়ে হেলিকপ্টার ল্যান্ড করার মতো উপযুক্ত স্থান ছিলনা, তাই শিক্ষার্থীরদের বিশেষ রেস্কিউ রোপের সাহায্যে হেলিকপ্টারে তোলা হয়।

উদ্ধারকৃত শিক্ষার্থীরা হলেন রাফসান(২৫), অভীক(২৭), মেজবাহ (২৬) এবং আবরার(২৬)। তারা সকলে কক্সবাজার সদরের বাসিন্দা।

৯৯৯ এ ফোনের ফলে বিমান বাহিনীর সহায়তায় আরও একটি সফল উদ্ধার অভিযান সম্পন্ন হলো।