সংবাদ শিরোনামঃ
লক্ষ্মীপুর জেলায় ৮ম: বারের মতো শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ নির্বাচিত হলে মোঃ এমদাদুল হক দালাল বাজার ইউপি নির্বাচনে চেয়ারম্যান হিসেবে কাকে ভোট দিবেন? লক্ষ্মীপুর সদর উপজেলার দালাল বাজার ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৪নং ওয়ার্ডে মেম্বার পদপ্রার্থী কাজল খাঁনের গণজোয়ার লক্ষ্মীপুরের উপশহর দালাল বাজার ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী পাঁচজন,কে হবেন চেয়ারম্যান ? বাংলাদেশ আওয়ামীলীগ ওমান সুর শাখার সহ-সাধারন সম্পাদক কামাল হোসেনের ঈদের শুভেচ্ছা, ঈদ মোবারক এমপি ও মন্ত্রী হতে নয় বরং মানুষের পাশে দাঁড়াতে আ.লীগ করি, সুজিত রায় নন্দী বাড়ছে ভুয়া সাংবাদিকদের দৌরাত্ম্য, নিয়ন্ত্রণে কার্যকরী পদক্ষেপ চাই বাড়ছে ভুয়া সাংবাদিকদের দৌরাত্ম্য, নিয়ন্ত্রণে কার্যকরী পদক্ষেপ চাই লক্ষ্মীপুরে বিনা তদবিরে পুলিশে চাকরি পেল ৪৪ নারী-পুরুষ দুস্থ মানবতার সেবায় এগিয়ে আসা “সমিতি ওমান ” কর্তৃক চট্টগ্রামে ইফতার সামগ্রী বিতরণ দলিল যার, জমি তার- নিশ্চিতে আইন পাস লক্ষ্মীপুরে প্রতারণার ফাঁদ পেতেছে পবিত্র কুমার  লক্ষ্মীপুর সংরক্ষিত আসনের মহিলা সাংসদ আশ্রাফুন নেসা পারুল রায়পুরে খেজুর রস চুরির প্রতিবাদ করায় বৃদ্ধকে মারধরের অভিযোগ লক্ষ্মীপুরে আলোচিত রীয়া ধর্ষণের বিষয়ে আদালতে মামলা
পরিবেশ রক্ষায় গাছ প্রয়োজন, ভি বি রায় চৌধুরী

পরিবেশ রক্ষায় গাছ প্রয়োজন, ভি বি রায় চৌধুরী

মানুষের বেঁচে থাকার জন্য গাছ যেন এক মাতৃত্বের ভূমিকা পালন করে। আর সেই মাতৃত্বের ভালোবাসা স্বরূপ গাছ মানুষের ত্যাগকৃত কার্বন-ডাই-অক্সাইড গ্রহণ করে, মানুষের জন্য অক্সিজেন ত্যাগ করে। গাছ মানুষের বন্ধু। তাই গাছ নিধনের জন্য কিছু বিধিনিষেধ থাকা জরুরি। না হলে পরিবেশ ধ্বংস হতে বেশি সময় লাগবে না।

লক্ষ্মীপুর জেলা থেকে পূর্বে নোয়াখালী ও উত্তর পশ্চিমে চাঁদপুর অভিমুখে রওনা দিলে দেখা যায় গাছ কাটার দৃশ্য গুলো। এখানে যেন গাছ কাটার মহোৎসব হয়েছে। সড়কের পাশে গাছগুলো নিধন যেন প্রাকৃতিকভাবে জেলাবাসিকে হুমকির মুখে ফেলে দিচ্ছে। তাছাড়া পরিবেশকে উত্তপ্ত করে তুলছে। সড়কের পাশে গাছ না থাকলে, সড়কে দুর্ঘটনা হতে পারে। যদি সড়কের পাশে গাছের ডালপালাগুলো অতিরিক্ত হয় তবে তা কেটে দিয়ে যানবাহন চলার সুবিধা করে দিতে হবে কিন্তু একাধারে সড়কের গাছ কাটার মাধ্যমে সড়ককে যেমন দুর্ঘটনার মুখে ফেলে দেয়, পাশাপাশি পরিবেশের মারাত্মক ক্ষতি করে। শতবর্ষী রাস্তার পাশ্বে বেড়ে উঠা বিভিন্ন প্রজাতি এই কড়ই গাছগুলো যেন এখন আশীর্বাদের পরিবর্তে কাঁটার কারণে অভিশাপ দিয়ে যাচ্ছে। সাথে সাথে আরও উষ্ণ করে তুলছে।

জাতীয় বৃক্ষরোপণ অভিযান ২০২৩ স্লোগান ‘গাছ লাগিয়ে যত্ন করি, সুস্থ প্রজন্মের দেশ গড়ি। আর পরিবেশকে রক্ষা করতে গাছ লাগানো প্রয়োজন। তাই যথাযথ কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি যেন গাছগুলো কাটা বন্ধ করে, পরিবেশকে ভালো রাখতে সহযোগিতা করে।