সংবাদ শিরোনামঃ
জনগনের সুস্বাস্থ্যের জন্য চাই নিরাপদ খাদ্য রায়পুরে  সন্ত্রাসী তান্ডব চালিয়ে লুটপাট ও মাছ ঘাট দখলের অভিযোগ লক্ষ্মীপুর সদর উপজেলার উপশহর দালাল বাজার ইউনিয়ন বিএনপির মাধ্যমে পানিবন্ধীদের ত্রান বিতরন পরিবার পরিকল্পনা বিভাগের মাঠকর্মীদের নিয়োগবিধি বাস্তবায়নের লক্ষ্যে জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলন “ লক্ষ্মীপুরে কলেজ অধ্যক্ষের অপসারণ চেয়ে শিক্ষক- কর্মচারীদের বিক্ষোভ বাংলাদেশের মুমূর্ষু শিশু শুভমকে নতুন জীবন দিয়েছেন ভারতের ডাঃ সঞ্জীব দেববর্মণ কোটা আন্দোলনে মৃত্যুর সংখ্যা সম্পর্কে এখন পর্যন্ত যা জানা যাচ্ছে লক্ষ্মীপুরে সরকারি ঔষধ ফার্মেসিতে! এযেন সর্ষের মধ্যে “ভুত “ লক্ষ্মীপুরে কিশোর অপরাধ প্রতিরোধে আলোচনা সভা অনুষ্ঠিত অবশেষে লক্ষ্মীপুরে বাল্য বিবাহ রোধে অগ্রনী ভূমিকা রাখলেন জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা জোবায়েদা খানম শিমুল সাহা, বাংলাদেশ যুব ঐক্য পরিষদের কেন্দ্রীয় কমিটির সভাপতি নির্বাচিত লক্ষ্মীপুরে গ্রামীন সড়কে ড্রামট্রাকে  মেম্বারের বালু ব্যবসা, জানতে চাইলে সাংবাদিকদের চাঁদাবাজি মামলা দেয়ার হুমকি রায়পুরে কিশোরী অপহরণ মামলায় দীপেন ও জহির গ্রেপ্তার  লক্ষ্মীপুর পৌরসভার সড়কের পাশে আবর্জনার স্তূপ, নির্গত দুর্গন্ধ ও ধোঁয়ায় দূষিত হচ্ছে পরিবেশ লক্ষ্মীপুরে শিক্ষক- শিক্ষিকার বিরুদ্ধে পরকীয়ার অভিযোগ
গ্রাম আদালতে সালিশ নিষ্পত্তি করতে হবে ১৫ দিনের মধ্যে

গ্রাম আদালতে সালিশ নিষ্পত্তি করতে হবে ১৫ দিনের মধ্যে

স্টাফ রিপোর্টার : গ্রাম আদালতে সালিশ নিষ্পত্তির সময়সীমা ১ মাস থেকে কমিয়ে ১৫ দিন নির্ধারণ করে ‘গ্রাম আদালত (সংশোধন) আইন, ২০২২’ এর খসড়ার নীতিগত অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা।

গতকাল সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে ভার্চুয়াল মন্ত্রিসভা বৈঠকে এ আইনের খসড়ার নীতিগত অনুমোদন দেয়া হয়েছে।

বৈঠক শেষে সচিবালয়ে প্রেস ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম এ তথ্য জানান।

আইনটিকে একটু রিভিশন করা হয়েছে উল্লেখ করে মন্ত্রিপরিষদ সচিব বলেন, ২০১৩ সালে যখন আইনটা করা হয় তখন নিষ্পত্তির সীমা ছিল ৩০ দিন। এখন এটা কমিয়ে নিয়ে এসে ১৫ দিন করা হয়েছে।

তিনি বলেন, নাবালকের পরিবর্তে শিশু কথাটি লেখা হয়েছে। আগে শুধু নাবালক ছিল, এখন বলা হচ্ছে শিশু। শিশু আইনে শিশুর যে ডেফিনেশন আছে, সে অনুযায়ী শিশুকে ডেসক্রাইব করতে হবে।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, ২০১৩ সালে একটা বিষয় ছিল যে, ক্ষতিপূরণ আদায়ের ক্ষেত্রে তারা ৭৫ হাজার টাকা পর্যন্ত আদায় করতে পারবে। এখন এটা ৩ লাখ টাকা করে দেয়া হয়েছে।

গ্রাম আদালতে ৫ জন সদস্য থাকবেন জানিয়ে মন্ত্রিপরিষদ সচিব বলেন, একজন চেয়ারম্যান, বাকি হলো দুই পক্ষ থেকে দুই জন করে। মহিলা যদি থাকে, মহিলা একজন থাকবেন। বিশেষ করে যদি নারী অভিযোগকারী থাকে।


© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
Developer: Tanveer Hossain Munna, Email : tanveerhmunna@gmail.com