সংবাদ শিরোনামঃ
রায়পুরে খেজুর রস চুরির প্রতিবাদ করায় বৃদ্ধকে মারধরের অভিযোগ লক্ষ্মীপুরে আলোচিত রীয়া ধর্ষণের বিষয়ে আদালতে মামলা তিনশ’ বছরের ঐতিহাসিক ‘খোয়াসাগর দিঘি’র নাম পরিবর্তনের কোন সুযোগ নেই, জেলা প্রশাসক’ বাংলাদেশ আওয়ামীলীগের যুব ও ক্রিড়া বিষয়ক উপকমিটির তৃতীয় বার সদস্য হলেন লক্ষ্মীপুরের কৃতি সন্তান আবুল বাশার লক্ষ্মীপুরের রামগঞ্জ প্রেসক্লাবের নির্বাচন সম্পন্ন সভাপতি-তাহের,সম্পাদক কাউছার লক্ষ্মীপুরে মেয়ের পেটে বাবার সন্তান, প্রসব করে বাসর ঘরে লক্ষ্মীপুরের কৃতিসন্তান রোটারিয়ান ইঞ্জি: মোহা: মোহাব্বত উল্যাহ পরপারে ওমানে বাংলাদেশ আওয়ামীলীগের ২০২৪-২৫ ইং সনের কার্যকরি কমিটি গঠন সভাপতি-ছৈয়দ হোসেন তালুকদার, সম্পাদক-জসিম উদ্দিন হায়দার, সহসাধারণ সম্পাদক মোঃ কামাল হোসেন নির্বাচিত লক্ষ্মীপুর সদর হাসপাতালের নির্মান কাজ ৬ বছরেও হয়নি শেষ,মারাত্মক ভোগান্তির শিকার সেবাপ্রার্থীরা মিজানুর রহমান মুকুল রামগঞ্জ প্রেসক্লাবের নির্বাচনে সভাপতি পদপ্রার্থী লক্ষ্মীপুরের উপশহর দালাল বাজারে একটি গণশৌচাগার আবশ্যক, জেলা প্রশাসকের দৃষ্টি আকর্ষণ লক্ষ্মীপুর সদরে স্বাধীনতা স্পোর্টিং ক্লাবের সভাপতি মোবারক সম্পাদক মাহফুজ, যুগ্ম সম্পাদক ফয়সাল কবির প্রিন্সিপাল কাজী ফারুকী স্কুল এন্ড কলেজের ১ যুগপূর্তি অনুষ্ঠানে প্রধান অতিথি ভিসি ড, এ এস এম মাকসুদ কামাল রায়পুরে ৬৫ বছরের বৃদ্ধ কৃষককে পিটিয়ে খালে ফেলে দিলেন ইউপি সদস্য আরিফুর রহমান ডিজিটাল যুগে এসে হারিয়ে গেলো কুপি(চেরাগ)
গণমাধ্যমের না বলা কিছু কথা – কাজি বাক্কিবিল্লা

গণমাধ্যমের না বলা কিছু কথা – কাজি বাক্কিবিল্লা

ভিবি নিউজ ডেস্কঃ

“গনমাধ্যম কর্মীগণ জাতির বিবেক”। বাংলাদেশ গড়ার প্রথম লগ্ন থেকে মুক্তির আন্দোলন, সংগ্রাম সহ দেশ ও জনগনের ক্রান্তিলগ্নে সাংবাদিকদের ভূমিকা বাংলাদেশের ইতিহাসে অনন্য।
সরকার প্রধান, রাজনৈতিক নেতৃবৃন্দ, আইনশৃঙ্খলা বাহিনী, আমলাসহ সকল শ্রেনী পেশার মানুষ সাংবাদিকগনের লিখনী,কলম,সংবাদ প্রেরণকে অধিকতর গুরুত্ব সহকারে দেখে এবং অনেক অসাধু,দুর্বৃত্ত,অপরাধীরা সাংবাদিকদের সংবাদকে ভয় পায়।
ক্ষমতার চেয়ারে বসানো এবং নামানোর ব্যাপারেও সাংবাদিকদের ভূমিকা অপরিসীম, ইতিহাস স্বাক্ষী আছে।
মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের বর্তমান অপরাধীদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি।
যথাঃ-নিজ দলীয় লোকজনসহ অপরাধীদের গ্রেফতার, সাঁড়াশি অভিযান সফল হতে সাংবাদিকগনের ভূমিকা মূখ্য।
কিন্তু জাতির বিবেক সাংবাদিকদের সরকারী,বেসরকারি সুযোগ-সুবিধা টি,এ-ডি,এ বোনাস,চিকিৎসা ভাতা,হাউস রেন্ট,অবসর ভাতা,সন্তানদের শিক্ষাসহ রাষ্ট্রের কোন ভূমিকা নেই।
স্বাধীন বাংলাদেশে গ্রাম পুলিশ সহ কত সংস্থা সুযোগ নিচ্ছে রাষ্ট্র থেকে!
কিন্তু রাষ্ট্র গঠনে জাতির জন্য নিরলস পরিশ্রম করে অজোপাড়া গাঁ,তৃনমুলের সংবাদ যারা সমগ্র জাতি,রাষ্ট্রকে প্রতিদিন প্রতিনিয়ত প্রদান করে যাচ্ছেন গুরুত্বপূর্ণ তথ্য। যার তুলনায় রাষ্ট্র জাতির বিবেক সাংবাদিক গনের ব্যাপারে দায়িত্বহীন। লক্ষীপুর জেলার প্রেসক্লাব, লক্ষ্মীপুর সাংবাদিক কল্যাণসংস্থা, লক্ষ্মীপুর রিপোর্টার্স ক্লাবের সকল সাংবাদিক বৃন্দ এবং রায়পুর উপজেলা প্রেসক্লাব,রিপোটার্স ইউনিট,রিপোরটার্স ক্লাব সহ সাংবাদিকবৃন্দের সাথে কিছুটা চলাফেরা করে ক্ষুদ্র অভিজ্ঞতা থেকে দেখলাম সাংবাদিকদের ব্যাপক কোন চাহিদা নেই!
তাদের সংবাদ প্রেরনেই তারা তৃপ্তি পায়। তথাপিও কিছু অপদার্থ আছে জাতির বিবেক সাংবাদিকদের মূল্যায়নে কৃপন! সাংবাদিকগন কাহারো পক্ষে বা বিপক্ষে নয়।
নিউজ কারো কর্মের বিপক্ষে যায়, কারো কর্মের পক্ষে যায়। পক্ষের নিউজ খুব ভালো লাগে, সত্যি নিউজ বিপক্ষে গেলে খারাপ লাগে, এটাই বাস্তবতা।

আলহাজ্ব কাজী জামশেদ কবির বাক্কিবিল্লাহ্’র টাইমলাইন থেকে সংগৃহীত।