সংবাদ শিরোনামঃ
আলিফ মীম হাসপাতালের শেয়ার হোল্ডারদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথি জেলা বিএমএ ও স্বাচিপের সভাপতি ডা: জাকির হোসেন উপজেলা নির্বাচনে প্রচারণায় অংশ না নিতে এমপি আনোয়ার খাঁনকে চিঠি লক্ষ্মীপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী এডভোকেট রহমত উল্যাহ বিপ্লবের কিছু কথা লক্ষ্মীপুরের কৃতিসন্তান আনোয়ারুল হক ছলেমা খাতুন ফাউন্ডেশনের চেয়ারম্যান কামাল ফার্মারের  জন্মদিনে তিনি সকলের আশির্বাদ /দোয়া প্রার্থী লক্ষ্মীপুর সদর উপজেলার দক্ষিণ হামছাদি ইউপি নির্বাচনে মীর শাহআলম চেয়ারম্যান নির্বাচিত লক্ষ্মীপুরের উপশহর দালাল বাজার ইউপি নির্বাচনে এডভোকেট নজরুল ইসলাম চেয়ারম্যান নির্বাচিত অনিয়মে চাকরিচ্যুত হবেন কর্মকর্তারা, ফেক্ট- উপজেলা পরিষদ নির্বাচন লক্ষ্মীপুরে শ্রেষ্ঠ অধ্যক্ষ পুরস্কার নিয়ে বির্তক নির্বাচন থেকে সরে দাঁড়ালেন লক্ষ্মীপুর -১ আসনের ড, আনোয়ার খান এম পির বড় ভাই আখতার খান রায়পুর উপজেলার উন্নয়ন অব্যাহত রাখতে পুনরায় অধ্যক্ষ মামুনের চেয়ারম্যান হওয়া প্রয়োজন লক্ষ্মীপুর জেলায় ৮ম: বারের মতো শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ নির্বাচিত হলে মোঃ এমদাদুল হক দালাল বাজার ইউপি নির্বাচনে চেয়ারম্যান হিসেবে কাকে ভোট দিবেন? লক্ষ্মীপুর সদর উপজেলার দালাল বাজার ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৪নং ওয়ার্ডে মেম্বার পদপ্রার্থী কাজল খাঁনের গণজোয়ার লক্ষ্মীপুরের উপশহর দালাল বাজার ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী পাঁচজন,কে হবেন চেয়ারম্যান ? বাংলাদেশ আওয়ামীলীগ ওমান সুর শাখার সহ-সাধারন সম্পাদক কামাল হোসেনের ঈদের শুভেচ্ছা, ঈদ মোবারক
খুচরা বাজারে আলু ৬০ টাকা

খুচরা বাজারে আলু ৬০ টাকা

ভিবি নিউজ ডেস্কঃ

বাংলাদেশের সবচেয়ে সহজলভ্য খাদ্য তালিকায় আলুর স্থান ছিল শীর্ষ সারিতে। ভাতের পরিবর্তে আলু খাওয়ারও সেস্নাগান দেয়া হতো একসময়। সেই আলুর দামেই যেন আগুন লাগার পরিস্থিতি সৃষ্টি হয়েছে। গত কয়েকদিন ধরেই আলুর দাম ছিল ঊর্ধ্বমুখী। তবে গতকাল আগের দিনের তুলনায় ১০ টাকা বেড়ে খুচরা বাজারে আলুর এই দাম ঠেকেছে কেজিপ্রতি ৬০ টাকায়।

টানা কয়েকদিনে দাম বাড়ার পর পাইকারিতে প্রতি কেজি আলু বিক্রি হচ্ছিল ৪৪ থেকে ৪৭ টাকা দরে। ব্যবসায়ীরা বলছেন, দাম নিয়ন্ত্রণে তদারকি করতে হবে স্থানীয়ভাবে হিমাগারগুলোতে। এর ভেতরেই প্রতি কেজিতে ১০ টাকা বেড়ে খুচরা বাজারে দাম উঠেছে ৬০ টাকায়। আর সেই সঙ্গে দাম বেড়ে যাওয়ায় নাভিশ্বাস উঠেছে ক্রেতাদের।

পেঁয়াজ ও চালের দাম বাড়ার কারসাজি চলে বছরে কয়েকবার। কিন্তু এবার দাম বেড়ে যাওয়ার তালিকায় নতুন করে যুক্ত হলো নিত্যপণ্য আলু। রাজধানীর পাইকারি বাজারে প্রতি কেজি আলু বিক্রি হচ্ছে ৪৪ থেকে ৪৬ টাকায়। যদিও দুদিন ধরে দাম স্থিতিশীল বলছেন পাইকাররা। ব্যবসায়ীরা জানান, করোনায় ত্রাণ বিতরণ ও বন্যার কারণে অন্যান্য সবজির উৎপাদন কমে যাওয়ায় প্রভাব পড়েছে আলুর ওপর। তবে বাজারে সরবরাহ বাড়ানোর জন্য হিমাগারগুলোতে মনিটরিংয়ের দাবি জানান তারা।

খুচরা বাজারে কেজিতে আলুর দাম বেড়েছে ৭ থেকে ১০ টাকা। বিক্রি হচ্ছে ৫২ থেকে ৫৫ টাকায়, সর্বোচ্চ দাম উঠেছে ৬০ টাকা। এতে নিত্য কেনাকাটায় হিসেব মেলাতে পারছেন না ভোক্তারা। উল্লেখ্য, বছরে ৭০ থেকে ৭৫ লাখ মেট্রিকটন আলুর চাহিদা থাকলেও গত বছর উৎপাদন হয়েছে এক কোটি ৯ লাখ মেট্রিকটন।