সংবাদ শিরোনামঃ
জনগনের সুস্বাস্থ্যের জন্য চাই নিরাপদ খাদ্য রায়পুরে  সন্ত্রাসী তান্ডব চালিয়ে লুটপাট ও মাছ ঘাট দখলের অভিযোগ লক্ষ্মীপুর সদর উপজেলার উপশহর দালাল বাজার ইউনিয়ন বিএনপির মাধ্যমে পানিবন্ধীদের ত্রান বিতরন পরিবার পরিকল্পনা বিভাগের মাঠকর্মীদের নিয়োগবিধি বাস্তবায়নের লক্ষ্যে জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলন “ লক্ষ্মীপুরে কলেজ অধ্যক্ষের অপসারণ চেয়ে শিক্ষক- কর্মচারীদের বিক্ষোভ বাংলাদেশের মুমূর্ষু শিশু শুভমকে নতুন জীবন দিয়েছেন ভারতের ডাঃ সঞ্জীব দেববর্মণ কোটা আন্দোলনে মৃত্যুর সংখ্যা সম্পর্কে এখন পর্যন্ত যা জানা যাচ্ছে লক্ষ্মীপুরে সরকারি ঔষধ ফার্মেসিতে! এযেন সর্ষের মধ্যে “ভুত “ লক্ষ্মীপুরে কিশোর অপরাধ প্রতিরোধে আলোচনা সভা অনুষ্ঠিত অবশেষে লক্ষ্মীপুরে বাল্য বিবাহ রোধে অগ্রনী ভূমিকা রাখলেন জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা জোবায়েদা খানম শিমুল সাহা, বাংলাদেশ যুব ঐক্য পরিষদের কেন্দ্রীয় কমিটির সভাপতি নির্বাচিত লক্ষ্মীপুরে গ্রামীন সড়কে ড্রামট্রাকে  মেম্বারের বালু ব্যবসা, জানতে চাইলে সাংবাদিকদের চাঁদাবাজি মামলা দেয়ার হুমকি রায়পুরে কিশোরী অপহরণ মামলায় দীপেন ও জহির গ্রেপ্তার  লক্ষ্মীপুর পৌরসভার সড়কের পাশে আবর্জনার স্তূপ, নির্গত দুর্গন্ধ ও ধোঁয়ায় দূষিত হচ্ছে পরিবেশ লক্ষ্মীপুরে শিক্ষক- শিক্ষিকার বিরুদ্ধে পরকীয়ার অভিযোগ
খুচরা বাজারে আলু ৬০ টাকা

খুচরা বাজারে আলু ৬০ টাকা

ভিবি নিউজ ডেস্কঃ

বাংলাদেশের সবচেয়ে সহজলভ্য খাদ্য তালিকায় আলুর স্থান ছিল শীর্ষ সারিতে। ভাতের পরিবর্তে আলু খাওয়ারও সেস্নাগান দেয়া হতো একসময়। সেই আলুর দামেই যেন আগুন লাগার পরিস্থিতি সৃষ্টি হয়েছে। গত কয়েকদিন ধরেই আলুর দাম ছিল ঊর্ধ্বমুখী। তবে গতকাল আগের দিনের তুলনায় ১০ টাকা বেড়ে খুচরা বাজারে আলুর এই দাম ঠেকেছে কেজিপ্রতি ৬০ টাকায়।

টানা কয়েকদিনে দাম বাড়ার পর পাইকারিতে প্রতি কেজি আলু বিক্রি হচ্ছিল ৪৪ থেকে ৪৭ টাকা দরে। ব্যবসায়ীরা বলছেন, দাম নিয়ন্ত্রণে তদারকি করতে হবে স্থানীয়ভাবে হিমাগারগুলোতে। এর ভেতরেই প্রতি কেজিতে ১০ টাকা বেড়ে খুচরা বাজারে দাম উঠেছে ৬০ টাকায়। আর সেই সঙ্গে দাম বেড়ে যাওয়ায় নাভিশ্বাস উঠেছে ক্রেতাদের।

পেঁয়াজ ও চালের দাম বাড়ার কারসাজি চলে বছরে কয়েকবার। কিন্তু এবার দাম বেড়ে যাওয়ার তালিকায় নতুন করে যুক্ত হলো নিত্যপণ্য আলু। রাজধানীর পাইকারি বাজারে প্রতি কেজি আলু বিক্রি হচ্ছে ৪৪ থেকে ৪৬ টাকায়। যদিও দুদিন ধরে দাম স্থিতিশীল বলছেন পাইকাররা। ব্যবসায়ীরা জানান, করোনায় ত্রাণ বিতরণ ও বন্যার কারণে অন্যান্য সবজির উৎপাদন কমে যাওয়ায় প্রভাব পড়েছে আলুর ওপর। তবে বাজারে সরবরাহ বাড়ানোর জন্য হিমাগারগুলোতে মনিটরিংয়ের দাবি জানান তারা।

খুচরা বাজারে কেজিতে আলুর দাম বেড়েছে ৭ থেকে ১০ টাকা। বিক্রি হচ্ছে ৫২ থেকে ৫৫ টাকায়, সর্বোচ্চ দাম উঠেছে ৬০ টাকা। এতে নিত্য কেনাকাটায় হিসেব মেলাতে পারছেন না ভোক্তারা। উল্লেখ্য, বছরে ৭০ থেকে ৭৫ লাখ মেট্রিকটন আলুর চাহিদা থাকলেও গত বছর উৎপাদন হয়েছে এক কোটি ৯ লাখ মেট্রিকটন।

 


© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
Developer: Tanveer Hossain Munna, Email : tanveerhmunna@gmail.com