সংবাদ শিরোনামঃ
লক্ষ্মীপুরের উপশহর দালাল বাজার ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী পাঁচজন,কে হবেন চেয়ারম্যান ? বাংলাদেশ আওয়ামীলীগ ওমান সুর শাখার সহ-সাধারন সম্পাদক কামাল হোসেনের ঈদের শুভেচ্ছা, ঈদ মোবারক এমপি ও মন্ত্রী হতে নয় বরং মানুষের পাশে দাঁড়াতে আ.লীগ করি, সুজিত রায় নন্দী বাড়ছে ভুয়া সাংবাদিকদের দৌরাত্ম্য, নিয়ন্ত্রণে কার্যকরী পদক্ষেপ চাই বাড়ছে ভুয়া সাংবাদিকদের দৌরাত্ম্য, নিয়ন্ত্রণে কার্যকরী পদক্ষেপ চাই লক্ষ্মীপুরে বিনা তদবিরে পুলিশে চাকরি পেল ৪৪ নারী-পুরুষ দুস্থ মানবতার সেবায় এগিয়ে আসা “সমিতি ওমান ” কর্তৃক চট্টগ্রামে ইফতার সামগ্রী বিতরণ দলিল যার, জমি তার- নিশ্চিতে আইন পাস লক্ষ্মীপুরে প্রতারণার ফাঁদ পেতেছে পবিত্র কুমার  লক্ষ্মীপুর সংরক্ষিত আসনের মহিলা সাংসদ আশ্রাফুন নেসা পারুল রায়পুরে খেজুর রস চুরির প্রতিবাদ করায় বৃদ্ধকে মারধরের অভিযোগ লক্ষ্মীপুরে আলোচিত রীয়া ধর্ষণের বিষয়ে আদালতে মামলা তিনশ’ বছরের ঐতিহাসিক ‘খোয়াসাগর দিঘি’র নাম পরিবর্তনের কোন সুযোগ নেই, জেলা প্রশাসক’ বাংলাদেশ আওয়ামীলীগের যুব ও ক্রিড়া বিষয়ক উপকমিটির তৃতীয় বার সদস্য হলেন লক্ষ্মীপুরের কৃতি সন্তান আবুল বাশার লক্ষ্মীপুরের রামগঞ্জ প্রেসক্লাবের নির্বাচন সম্পন্ন সভাপতি-তাহের,সম্পাদক কাউছার
কিশোর গ্যাং নির্মূলকরণে কার্যকরী পদক্ষেপ জরুরি

কিশোর গ্যাং নির্মূলকরণে কার্যকরী পদক্ষেপ জরুরি

ভি বি রায় চৌধুরী – আজকের শিশুই আগামী দিনের ভবিষ্যৎ। সেই শিশুরাই যখন সুন্দর অদূর ভবিষ্যতে পদার্পণের আগেই কিশোর অবস্থাতেই সমাজে বিভিন্ন অপ্রীতিকর নৈরাজ্যমূলক ঘটনার সাথে যুক্ত হয়ে যায় তখন সেই জাতির ভবিষ্যৎ ধীরে ধীরে অন্ধকারের দিকে ধাবিত হয়। আজকাল টেলিভিশন কিংবা দৈনন্দিন পত্রিকার পাতা মেলে ধরলেই দেখা যায় কিশোর গ্যাংদের অবস্থান হেডলাইনে।

নিয়মিত ভয়ংকর সন্ত্রাসীমূলক কর্মকাণ্ডের খবর চোখে পড়ে। যে বয়সে যাদের হাত কলম ধরে সুশিক্ষিত এবং নিজেকে চরিত্রবান, ন্যায়বান, ইতিবাচক মনোভাবসহ সকল বাধা বিপত্তি জয় করে লক্ষ্য অর্জনে দৃঢ় সংকল্প নিয়ে জাতির কল্যাণে নিয়োজিত হবার প্রস্তুতি নেয়ার কথা সেই বয়সে তারা ধারালো অস্ত্র হাতে নিয়ে মাদকাসক্ত হয়ে সমাজে বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ড করে বেড়াচ্ছে। এর ফলে সমাজের বিভিন্ন শ্রেণি পেশার মানুষ আতঙ্কিত হয়ে পড়ছে। সমাজ বিজ্ঞানী ও বিশেষজ্ঞরা বলছেন উঠতি বয়সে কিশোর কিশোরীদের এই সব অপরাধমূলক কর্মকাণ্ডকে কঠোরতর পদক্ষেপ নিয়ে দমন করতে না পারলে কিশোর গ্যাংয়ের শিকল চারদিকে বিস্তার লাভ করে সমাজে চরম বিশৃঙ্খলা ঘটতে পারে। পরবর্তীতে এই পরিস্থিতি সামাল দেওয়া কঠিন হতে পারে। তাই দেশের বিজ্ঞ মহলদের মতামত নিয়ে এই কিশোর গ্যাংয়ের ব্যাপারে কার্যকর ব্যবস্থা গ্রহণ করা জরুরি হয়ে পড়েছে।