সংবাদ শিরোনামঃ
লক্ষ্মীপুর পৌরসভার সড়কের পাশে আবর্জনার স্তূপ, নির্গত দুর্গন্ধ ও ধোঁয়ায় দূষিত হচ্ছে পরিবেশ লক্ষ্মীপুরে শিক্ষক- শিক্ষিকার বিরুদ্ধে পরকীয়ার অভিযোগ লক্ষ্মীপুর সদর উপজেলার দালাল বাজার ইউনিয়নে স্কুল শিক্ষক ও শিক্ষিকার অনৈতিক সম্পর্ক, শিক্ষিকার স্বামীর অভিযোগ লক্ষ্মীপুর ২ আসনের মানবিক এমপি নুরউদ্দিন আলিফ মীম হাসপাতালের শেয়ার হোল্ডারদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথি জেলা বিএমএ ও স্বাচিপের সভাপতি ডা: জাকির হোসেন উপজেলা নির্বাচনে প্রচারণায় অংশ না নিতে এমপি আনোয়ার খাঁনকে চিঠি লক্ষ্মীপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী এডভোকেট রহমত উল্যাহ বিপ্লবের কিছু কথা লক্ষ্মীপুরের কৃতিসন্তান আনোয়ারুল হক ছলেমা খাতুন ফাউন্ডেশনের চেয়ারম্যান কামাল ফার্মারের  জন্মদিনে তিনি সকলের আশির্বাদ /দোয়া প্রার্থী লক্ষ্মীপুর সদর উপজেলার দক্ষিণ হামছাদি ইউপি নির্বাচনে মীর শাহআলম চেয়ারম্যান নির্বাচিত লক্ষ্মীপুরের উপশহর দালাল বাজার ইউপি নির্বাচনে এডভোকেট নজরুল ইসলাম চেয়ারম্যান নির্বাচিত অনিয়মে চাকরিচ্যুত হবেন কর্মকর্তারা, ফেক্ট- উপজেলা পরিষদ নির্বাচন লক্ষ্মীপুরে শ্রেষ্ঠ অধ্যক্ষ পুরস্কার নিয়ে বির্তক নির্বাচন থেকে সরে দাঁড়ালেন লক্ষ্মীপুর -১ আসনের ড, আনোয়ার খান এম পির বড় ভাই আখতার খান রায়পুর উপজেলার উন্নয়ন অব্যাহত রাখতে পুনরায় অধ্যক্ষ মামুনের চেয়ারম্যান হওয়া প্রয়োজন লক্ষ্মীপুর জেলায় ৮ম: বারের মতো শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ নির্বাচিত হলে মোঃ এমদাদুল হক
ঔষধ কোম্পানি গুলো মেয়াদ উত্তীর্ণ ঔষধ ফেরত নিতে গড়িমসি করায় ক্ষতিগ্রস্ত হচ্ছে ভোক্তারা

ঔষধ কোম্পানি গুলো মেয়াদ উত্তীর্ণ ঔষধ ফেরত নিতে গড়িমসি করায় ক্ষতিগ্রস্ত হচ্ছে ভোক্তারা

লক্ষ্মীপুর থেকে ভি বি রায় চৌধুরী –
মেয়াদ উত্তীর্ণ ঔষধ কোম্পানির প্রতিনিধির মাধ্যমে ফেরত দিতে চাইলে গড়িমসি অথবা ফেরত না নেওয়ায় উক্ত মেয়াদ উত্তীর্ণ ঔষধ ভোক্তাকে প্রদান করার অভিযোগ উঠেছে। বিষয়টি লক্ষ্মীপুর ঔষধ প্রশাসন সহ সংশ্লিষ্ট সকলের দৃষ্টি আকর্ষণ করছে লক্ষ্মীপুর সদর উপজেলা ও লক্ষ্মীপুর জেলার ঔষধ ব্যবসায়ীগণ।
সরজমিন ঘুরে এসে আমাদের এপ্রতিবেদক জানান,লক্ষ্মীপুর সদর উপজেলার উপশহর দালাল বাজার বাংলাদেশ ফার্মেসীর সত্ত্বাধিকারী ভাস্কর বসু রায় চৌধুরী জানান, আমার ফার্মেসীতে দীর্ঘ এক বছর যাবৎ নিন্ম লিখিত ঔষধ কোম্পানির ঔষধের মেয়াদ উত্তীর্ণ হওয়ার পরেও প্রতিনিধি গণ ঔষধ রিপ্রেসমেন্ট করেন নি। ফলে প্রতিষ্ঠানে মেয়াদ উত্তীর্ণ ঔষধের পরিমান দিনদিন বেড়ে চলায় সেবা প্রার্থীরা দিশেহারা। দেখা যাচ্ছে- স্কয়ার, এরেস্টো ফার্মা, রেনেটা,কুমুদিনী, বেক্সিমকো, ইনসেপ্টা,অপসোনিন,সিলকো, ইবনেসিনা,জেনারেল, হামদর্দ, নাভানা, ড্রাগ, এসিআই, ইউনিমেড ইউনিহেল্থ,সোমাটেক, রেডিয়েন্ট ফার্মা, SK+F FARMA সহ আরো অনেক ঔষধ কোম্পানির ঔষধ মেয়াদ উত্তীর্ণ হয়ে এভাবে প্রতি দোকানেই পাহাড় পরিমান স্তুপ হয়ে পড়েছে।
এই বিষয়ে লক্ষ্মীপুর সদর উপজেলার উপশহর দালাল বাজারের ঔষধ বিক্রেতা ও স্থানীয় চিকিৎসক মোঃ হোসন আহম্মদ বলেন, বেক্সিমকো আমার থেকে প্রায় ৬/৭মাস পূর্বে অনেক মেয়াদ উত্তীর্ণ ঔষধ নিয়েছে কিন্তু তাহার সমপরিমান ঔষধ/ অর্থ অদ্যবদি দেয় নাই। তাই কি ব্যবস্থা নেওয়া উচিত ? তিনি আরো বলেন স্কয়ার ফার্মা মেয়াদ উত্তীর্ণ ঔষধ নিতে অপারগতা প্রকাশ করায় আমি অনেক ঔষধ ডাষ্টবিনে ফেলে দিয়েছি। এই সমস্ত বাটপার কোম্পানীদের কি করা উচিত ?
মেয়াদ উত্তীর্ণ ঔষধ ফেরত দেওয়ার জন্য আলাদা করে রাখার পরেও দীর্ঘদিন পড়ে থাকাতে সব সময় ভয় থাকে কখন ঔষধ প্রশাসন বা ভোক্তা অধিকার এসে জরিমানা করে।
এই বিষয়ে সদর উপজেলার উপশহর দালাল বাজার নিহা ফার্মেসীর সত্ত্বাধিকারী ও লক্ষ্মীপুরের দালাল বাজার কেমিস্ট এন্ড ড্রাগিস্ট সমিতির সিনিয়র সহ-সভাপতি রাসেল হোসেন পারভেজ বলেন আমরা যেমনি ঔষধ নগদ টাকা দিয়ে ক্রয় করি তেমনি ডেট এক্সপেয়ার বিল থেকে কেটে দিতে হবে বলে সকল ঔষধ বিক্রেতাদের আহবান জানান।

এই বিষয়ে উপশহর দালাল বাজারের ডাঃ সুমন মজুমদার বলেন,মহৎ উদ্বেগ নিয়েছেন, আশা করি আপনার এই প্রতিবেদনে ঔষধ ব্যাবসায়ী গন উপকৃত হবেন বলে আমার বিশ্বাস।