লক্ষ্মীপুরে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভবন নির্মানে অনিয়ম

ভিবি নিউজ ডেস্কঃ – সদর উপজেলার ১ নং উত্তর হামছাদি ইউনিয়নের মুক্তা রামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন নির্মানে ঠিকাদারের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ উঠেছে।


সরজমিন ঘুরে এসে অদ্য ৪ অক্টোবর ২০২০ ইং রবিবার আমাদের এপ্রতিবেদক জানান,
এলাকাবাসী ও বিদ্যালয়ের মেনেজিং কমিটির অভিযোগ ঠিকাদার যেভাবে ভিত্তিপ্রস্তরস্থাপনে মাটি মিশ্রণ যুক্ত পাথর দিয়ে ভবনের কাজ করছেন, তাতে করে অতি অল্প সময়ের মধ্যে ঢাকা সাভারের রানাপ্লাজার মতো অবস্থা হতে পারে।
উপরোক্ত বিষয়ে এলাকাবাসীর মধ্যে উত্তেজনা বিরাজ করছে বলে এপ্রতিবেদক জানান।
জানতে চাইলে ১ নং উত্তর হামছাদি ইউনিয়নের মৃত আবদুল মান্নানের পুত্র আক্তার হোসেন দুলাল মিঞা বলেন,

এক নাম্বার পাথর দিয়ে ঢালাই দেয়ার কথা থাকলেও ঠিকাদার মাটি মিশ্রিত পাথর ও নষ্ট হয়ে জমাট বাঁধা সিমেন্ট দিয়ে কাজ করছে বলে জোড়ালো অভিযোগ করেন।তিনি আরো বলেন এই ব্যাপারে প্রতিবাদ করলে ঠিকাদারের ম্যানেজার মাইন উদ্দিন বলেন আপনারা এখানে ধান্ধা করতে আসছেন ?
এই বিষয়ে একই এলাকার মৃত জলিল মিঞার পুত্র আব্দুর রহমান বলেন এবং দেখান

এই মাটি মিশ্রিত পাথর গুলো পানি দিয়ে পরিস্কার করার কথা থাকলেও ঠিকাদার তার কথা না রেখে বেশি লাভের আশায় নিন্মমানের বালি মিশ্রিত পাথর দিয়ে ঢালাই করছেন বলে গণমাধ্যম কর্মীদের বিপুল সংখ্যক জনতার উপস্থিতিতে জানান।
মুক্তা রামপুর প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক একেএম ফিরোজ আলম বলেন,

মাটি মিশ্রিত পাথর দিয়ে ঢালাই করছেন স্বচক্ষে দেখে ইঞ্জিনিয়ার সাহেব কে জানিয়েছি,তিনি আজ আসবেন বলেছেন, অপেক্ষায় আছি।
এই বিষয়ে মুক্তা রামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি, সাবেক ১ নং উত্তর হামছাদি ইউনিয়ন ৬নং ওয়ার্ডের ইউপি সদস্য মৃত হাজি মৌলবী মোহাম্মদ উল্যা মিঞার সুযোগ্য পুত্র মোঃ আলাউদ্দিন মিঞা বলেন,

অদ্য ৪ অক্টোবর গণমাধ্যম কর্মীগণ সরজমিন ঘুরে যাওয়ার পর পরই লক্ষ্মীপুর সদর উপজেলার উপসহকারী প্রকৌশলী মঞ্জুরুল আলম ঘটনাস্থলে পৌঁছেন এবং তিনি বলেন আগামীকালের মধ্যে জমাট বাঁধা সিমেন্ট ও বালি মিশ্রিত পাথর স্থানান্তর করা না হলে পুরোনো ঢালাই ভেঙ্গে পুনরায় নতুন ভাবে কার্যক্রম চালু হবে বলে স্কুল ম্যানেজিং কমিটি ও উপস্থিত এলাকা বাসি দের জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *