সংবাদ শিরোনামঃ
সাংবাদিকদের অধিকার ফিরিয়ে দিবেন তারেক রহমান লক্ষ্মীপুর জেলা পুলিশ পক্ষথেকে বিশেষ বিজ্ঞপ্তি সরকার নির্ধারিত দামে সরাসরি ডিম আসবে আড়তে দালাল বাজার আলিফ-মীম হাসপাতাল পরিদর্শনে আসেন সিভিল সার্জন ডাঃ আহমেদ কবির লক্ষ্মীপুরে গাছের সুপারি পাড়াকে কেন্দ্র করে বিধবা নারী লাঞ্চিত হওয়ার ঘটনায় থানায় অভিযোগ কামান খোলা জমিদার বাড়ির কাদামাটির রাস্তা সংস্কার করার কাজ পরিদর্শনে আসেন ইউএনও লক্ষ্মীপুর সদর উপজেলার দালাল বাজার ইউনিয়নে বাল্যবিবাহ রোধ করলেন নির্বাহী মাজিস্ট্রেট অভি দাস দেশব্যাপি বাড়ছে সামাজিক অপরাধ, দরকার জরুরি পদক্ষেপ বাংলাদেশ পুলিশ বাহিনীর অধঃস্তন পুলিশ কর্মকর্তা/কর্মচারীদের বিভাগীয় পদোন্নতি পরীক্ষায় পুলিশ সুপার মোঃ আক্তার হোসেন ফ্রি মেডিকেল ক্যাম্প: সৌজন্যে আলিফ মীম হাসপাতাল লক্ষ্মীপুরে নবাগত পুলিশ সুপার আক্তার হোসেনের সাথে সাংবাদিকদের মতবিনিময় লক্ষ্মীপুরে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের উপদেষ্টা মোঃ নাহিদ ইসলামের আগমনে জেলাপ্রশাসন ও জেলা পুলিশ প্রশাসনের শুভেচ্ছা কমলনগর উপজেলা আ’ লীগের সভাপতি মোঃ নিজাম উদ্দিনের সুস্থতায় কমল নগরের মানুষের মাঝে আনন্দ অশ্রু বৃহত্তর নোয়াখালী আন্ত:স্কুল বিতর্ক প্রতিযোগিতা -২০২৩ লক্ষ্মীপুর কাজী ফারুকী স্কুল এন্ড কলেজে অনুষ্ঠিত ফুটপাত দখলমুক্ত করা প্রয়োজন
লক্ষ্মীপুরে “মা” ছেলের একই দিনে জন্মদিন

লক্ষ্মীপুরে “মা” ছেলের একই দিনে জন্মদিন

লক্ষ্মীপুর থেকে – সদর উপজেলার পশ্চিম লক্ষ্মীপুর কামান খোলা জমিদার বাড়িতে ১৪ বৈশাখ ২৮ এপ্রিল ২০২১ইং “মা” ও ছেলের জন্মদিন স্বাস্থ্যবিধি মেনে অনারম্ভ ভাবে পালন করার খবর পাওয়া যায়।

জানা যায় ১৩৪৯ বাংলা সনের বৈশাখ মাসের ১৪ তারিখ সোমবার রাত ১০ ঘটিকায় মা মিরা রানী রায় চৌধুরী জন্ম গ্রহণ করেন। এর ২২ বছর পর একই দিনে অর্থাৎ ১৩৭১ বাংলা সনের বৈশাখ মাসের ১৪ তারিখ সোমবার রাত ১০ ঘটিকায় মিরা রানী রায় চৌধুরীর গর্ভে তার প্রথম পুত্র সন্তান ভাস্কর বসু রায় চৌধুরী জন্ম গ্রহণ করেন বলে মা মিরা রানী রায় চৌধুরী নিশ্চিত করেছেন।
ভাস্কর বসু রায় চৌধুরী কামান খোলা জমিদার বাড়ির উত্তর সূরী। মা মিরা রানী রায় চৌধুরী একজন বয়োবৃদ্ধা, যিনি জমিদার প্রয়াত গোপেন্দ্র নারায়ন রায় চৌধুরী ওরফে দুলাল বাবুর সহধর্মিণী হিসাবে কামান খোলা সহ তৎ সংলগ্ন এলাকায় চৌধুরানী হিসাবে ক্ষ্যাতি অর্জন করেছেন। ভাস্কর বসু রায় চৌধুরী এই জমিদার বংশের প্রথম পুত্র সন্তান, ১৩৭১ বাংলা সনের ১৪ বৈশাখে তিনি কামান খোলা জমিদার বাড়িতে জন্ম গ্রহণ করেন। তাঁর জন্ম গ্রহনের পর থেকে লাগাতার ২১ দিন ততকালীন সময়ে ব্যান্ড পার্টির বাজনা বেজেছিলো যাহা সম্পূর্ণ নজিরবিহীন। প্রকাশ থাকে যে জমিদার হরেন্দ্র নারায়ন রায় চৌধুরীর প্রথম সন্তান ছিলো কন্যা। তাই ভাস্কর বসু রায় চৌধুরী জন্ম গ্রহণ করার পরে জমিদার গোপেন্দ্র নারায়ন রায় চৌধুরী ওরফে দুলাল বাবু খুশিতে ডগমগ হয়ে এই ধুমধাম ও ভোজনের আয়োজন করেছিলেন বলে জানান বর্তমানে জীবিত চৌধুরানী মিরা রানী রায় চৌধুরানী। ভাস্কর বসু রায় চৌধুরী সংক্ষেপে ভি বি রায় চৌধুরী বর্তমানে একজন সংবাদকর্মি তিনি লক্ষ্মীপুর সাংবাদিক কল্যান সংস্থার সভাপতি, দৈনিক জনতার স্টাফ রিপোর্টার, ভিবি নিউজ অনলাইন পোর্টালের প্রকাশক ও সম্পাদক, দৈনিক শ্যামবাজার পত্রিকার স্টাফ রিপোর্টার। তিনি বিভিন্ন সামাজিক কর্মকান্ডের সাথে সংপৃক্ত আছেন এবং আমৃত্যু পর্যন্ত লিখনির মাধ্যমে সমাজের অসংগতি তুলে ধরে ন্যায় প্রতিষ্ঠাকল্পে কাজ করে যাওয়ার অঙ্গীকারবদ্ধ।
পরিশেষে “মা” মিরা রানী রায় চৌধুরানী ও ভাস্কর বসু রায় চৌধুরীর জন্মদিনে সকলের নিকট সুস্থতা কল্পে আশির্বাদ/ দোয়া কামনা করেছেন ভাস্কর বসু রায় চৌধুরীর সহধর্মিণী শুভ্রা মজুমদার ও পুত্রদ্বয় শ্রীমান সোহম বসু রায় চৌধুরী ও শুভম বসু রায় চৌধুরী।


© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
Developer: Tanveer Hossain Munna, Email : tanveerhmunna@gmail.com