সংবাদ শিরোনামঃ
সাংবাদিকদের অধিকার ফিরিয়ে দিবেন তারেক রহমান লক্ষ্মীপুর জেলা পুলিশ পক্ষথেকে বিশেষ বিজ্ঞপ্তি সরকার নির্ধারিত দামে সরাসরি ডিম আসবে আড়তে দালাল বাজার আলিফ-মীম হাসপাতাল পরিদর্শনে আসেন সিভিল সার্জন ডাঃ আহমেদ কবির লক্ষ্মীপুরে গাছের সুপারি পাড়াকে কেন্দ্র করে বিধবা নারী লাঞ্চিত হওয়ার ঘটনায় থানায় অভিযোগ কামান খোলা জমিদার বাড়ির কাদামাটির রাস্তা সংস্কার করার কাজ পরিদর্শনে আসেন ইউএনও লক্ষ্মীপুর সদর উপজেলার দালাল বাজার ইউনিয়নে বাল্যবিবাহ রোধ করলেন নির্বাহী মাজিস্ট্রেট অভি দাস দেশব্যাপি বাড়ছে সামাজিক অপরাধ, দরকার জরুরি পদক্ষেপ বাংলাদেশ পুলিশ বাহিনীর অধঃস্তন পুলিশ কর্মকর্তা/কর্মচারীদের বিভাগীয় পদোন্নতি পরীক্ষায় পুলিশ সুপার মোঃ আক্তার হোসেন ফ্রি মেডিকেল ক্যাম্প: সৌজন্যে আলিফ মীম হাসপাতাল লক্ষ্মীপুরে নবাগত পুলিশ সুপার আক্তার হোসেনের সাথে সাংবাদিকদের মতবিনিময় লক্ষ্মীপুরে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের উপদেষ্টা মোঃ নাহিদ ইসলামের আগমনে জেলাপ্রশাসন ও জেলা পুলিশ প্রশাসনের শুভেচ্ছা কমলনগর উপজেলা আ’ লীগের সভাপতি মোঃ নিজাম উদ্দিনের সুস্থতায় কমল নগরের মানুষের মাঝে আনন্দ অশ্রু বৃহত্তর নোয়াখালী আন্ত:স্কুল বিতর্ক প্রতিযোগিতা -২০২৩ লক্ষ্মীপুর কাজী ফারুকী স্কুল এন্ড কলেজে অনুষ্ঠিত ফুটপাত দখলমুক্ত করা প্রয়োজন
লক্ষ্মীপুরে বীর মুক্তিযোদ্ধা রফিকুল হায়দারের বীরত্বের স্বীকৃতি চায় এলাকাবাসী

লক্ষ্মীপুরে বীর মুক্তিযোদ্ধা রফিকুল হায়দারের বীরত্বের স্বীকৃতি চায় এলাকাবাসী

ভিবি নিউজ-বীর মু‌ক্তি‌যোদ্ধার বীর‌ত্বের স্বীকৃ‌তি চায় এলাকাবাসী। জানাযায় লক্ষ্মীপুর-কালীবাজার-বাসুবাজার-‌মিরগঞ্জ আঞ্চলিক সড়‌কের নাম ‘র‌ফিকুল হায়দা‌র সড়ক’ নামকরণ করার জন্য অনেক দিন যাবৎ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট দাবী জানিয়ে আসার পরেও জনগণের এদাবী বাস্তবে প্রতিফলিত না হওয়ায় দুঃখ প্রকাশ করে আমাদের এপ্রতিবেদক কে বীর মুক্তিযোদ্ধার ছোট ভাই রাজ্জাকুল হায়দর চৌধুরী যিনি নিজেও একজন বীর মুক্তিযোদ্ধা। তিনি আরো বলেন

মরহুম র‌ফিকুল হায়দার চৌধুরী একাত্ত‌রের রণাঙ্গ‌নের একজন লড়াকু সৈ‌নিক,মু‌ক্তিযু‌দ্ধের বি‌শিষ্ট সংগঠক,‌খ্যা‌তিমান শিক্ষা‌বিদ ও সমাজ‌সেবী। তাঁর অসংখ্য ছাত্র-ছাত্রী, সহ‌যোদ্ধা‌ ও গুণগ্রাহীবৃন্দ‌কে এই যৌ‌ক্তিক দা‌বি‌টির প‌ক্ষে সোচ্চার হওয়ার অাহ্বান জানান তিনি।

এবিষয়ে লক্ষ্মীপুর জেলা জজ আদালতের আইনজীবী বেলায়েত বেলাল বলেন,
চল্লিশ বৎসরেরও বেশি সময় ধরে বিজয় নগর স্কুলের শিক্ষক /প্রধান শিক্ষক হিসাবে হাজার হাজার শিক্ষার্থী উনার নিকট থেকে শিক্ষা নিয়ে সমাজের বিভিন্ন স্তরে আজ প্রতিষ্ঠিত।
একাত্তরের রণাঙ্গনের সাহসী কমান্ডার, লক্ষীপুরের বীরপুরুষ রফিকুল হায়দার চৌধুরী’র নামে রাস্তার নামকরণ করার দাবি দীর্ঘদিন থেকে উচ্চারিত হচ্ছে কিন্তু অদ্যাবধি বাস্তবায়ন হয় নাই। যিনি জীবনের ৫০ বছর কাল সততা ও নৈতিকতার সহিত রাজনীতি চর্চা করেছেন, জেলা পর্যায়ে রাজনৈতিক দলের নেতৃত্ব দিয়েছেন, মানুষের কল্যাণে কাজ করেছেন, স্কুল, কলেজ, মাদ্রাসা, মসজিদ, মক্তব প্রতিষ্ঠা করেছেন, হাজার হাজার ছাত্র কে সুশিক্ষায় শিক্ষিত করেছেন এবং মুক্তিযুদ্ধের পরবর্তী সময়ে বিজয়নগর- কালিবাজার থেকে লক্ষীপুর পর্যন্ত রাস্তা জনগণকে নিয়ে স্বেচ্ছাশ্রমে নির্মাণ করেছেন, সারাটি জীবন যিনি অন্যায়ের বিরুদ্ধে বিদ্রোহ করেছেন, ন্যায় ও সত্যের পক্ষে মাথা উঁচু করে দাঁড়িয়েছেন, এই মহান ব্যক্তিত্বের নামে একটি রাস্তার নামকরণ করতে কৃপনতা কেন ? এই রকম অবক্ষয় রাজনীতি ও সামাজিক অঙ্গনের জন্য অশনি সংকেত।


© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
Developer: Tanveer Hossain Munna, Email : tanveerhmunna@gmail.com