সংবাদ শিরোনামঃ
সাংবাদিকদের অধিকার ফিরিয়ে দিবেন তারেক রহমান লক্ষ্মীপুর জেলা পুলিশ পক্ষথেকে বিশেষ বিজ্ঞপ্তি সরকার নির্ধারিত দামে সরাসরি ডিম আসবে আড়তে দালাল বাজার আলিফ-মীম হাসপাতাল পরিদর্শনে আসেন সিভিল সার্জন ডাঃ আহমেদ কবির লক্ষ্মীপুরে গাছের সুপারি পাড়াকে কেন্দ্র করে বিধবা নারী লাঞ্চিত হওয়ার ঘটনায় থানায় অভিযোগ কামান খোলা জমিদার বাড়ির কাদামাটির রাস্তা সংস্কার করার কাজ পরিদর্শনে আসেন ইউএনও লক্ষ্মীপুর সদর উপজেলার দালাল বাজার ইউনিয়নে বাল্যবিবাহ রোধ করলেন নির্বাহী মাজিস্ট্রেট অভি দাস দেশব্যাপি বাড়ছে সামাজিক অপরাধ, দরকার জরুরি পদক্ষেপ বাংলাদেশ পুলিশ বাহিনীর অধঃস্তন পুলিশ কর্মকর্তা/কর্মচারীদের বিভাগীয় পদোন্নতি পরীক্ষায় পুলিশ সুপার মোঃ আক্তার হোসেন ফ্রি মেডিকেল ক্যাম্প: সৌজন্যে আলিফ মীম হাসপাতাল লক্ষ্মীপুরে নবাগত পুলিশ সুপার আক্তার হোসেনের সাথে সাংবাদিকদের মতবিনিময় লক্ষ্মীপুরে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের উপদেষ্টা মোঃ নাহিদ ইসলামের আগমনে জেলাপ্রশাসন ও জেলা পুলিশ প্রশাসনের শুভেচ্ছা কমলনগর উপজেলা আ’ লীগের সভাপতি মোঃ নিজাম উদ্দিনের সুস্থতায় কমল নগরের মানুষের মাঝে আনন্দ অশ্রু বৃহত্তর নোয়াখালী আন্ত:স্কুল বিতর্ক প্রতিযোগিতা -২০২৩ লক্ষ্মীপুর কাজী ফারুকী স্কুল এন্ড কলেজে অনুষ্ঠিত ফুটপাত দখলমুক্ত করা প্রয়োজন
দ্বারে দ্বারে গিয়ে বিক্রির জন্য ভ্রাম্যমাণ দোকান চালু করেছে ফরিদপুর যুবলীগ; যেখানে ‘২০ থেকে ৩০ শতাংশ কম’ পাওয়া যাচ্ছে নিত্যপণ্য।

দ্বারে দ্বারে গিয়ে বিক্রির জন্য ভ্রাম্যমাণ দোকান চালু করেছে ফরিদপুর যুবলীগ; যেখানে ‘২০ থেকে ৩০ শতাংশ কম’ পাওয়া যাচ্ছে নিত্যপণ্য।

দুনিয়াজুড়ে মহামারী আকারে ছড়িয়ে পড়া নভেল করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে দেশের প্রায় সবকিছু বন্ধ রয়েছে। সরকার সবাইকে ঘরে থাকতে বলেছে। ফলে অনেক জায়গায় নিত্যপণ্য কিনতে ভোগান্তি পোহাতে হচ্ছে।

এই সংকটে মানুষের পাশে দাঁড়ানোর জন্য যুবলীগ এই উদ্যোগ নিয়েছে বলে জানিয়েছেন জেলা যুবলীগের আহ্বায়ক এইচএম ফোয়াদ।

জেলা শহরের মাস্টার কলোনির হায়দার আলী নামে একজন ক্রেতা বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “যুবলীগের এই দোকান থেকে বাজার দরের চেয়ে কম দামে নিত্যপণ্য কিনতে পেরেছি। এছাড়া বাজারে যেতে হলে রিকশা পাওয়া যেতো কিনা সন্দেহ। হেঁটে যেতে অনেক কষ্ট করতে হত।”

শহরের বিভিন্ন মহল্লায় খোঁজ নিয়ে জানা গেছে, তুলনামুলক কম দামে নিত্যপণ্য কিনতে পেরে সাধারণ মানুষ অনেকটাই স্বস্তি পাচ্ছে। অনেকেই যুবলীগের এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন।

যুবলীগ নেতা এইচএম ফোয়াদ বলেন, “বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী পালন উপলক্ষে যুবলীগের নেতাকর্মীরা চাঁদা দিয়ে একটি তহবিল করেছিল। আমরা সেই টাকা দিয়ে এই উদ্যোগ নিয়েছি। এটি কোনো ব্যবসাকেন্দ্রিক চিন্তাভাবনা না। সাধারণ মধ্যবিত্ত ও নিম্নবিত্তদের সুবিধার্থেই আমাদের এই ক্ষুদ্র প্রচেষ্টা।”

দরদাম বিষয়ে তিনি বলেন, তাদের ভ্রাম্যমাণ দোকান থেকে প্রতি কেজি চিকন চাল বিক্রি করা হচ্ছে ৩৮ টাকা দরে। ডাল ৭০ টাকা, সয়াবিন তেল প্রতি লিটার ৯৮ টাকা, আলু ১৯ টাকা, পেঁয়াজ ৩২ টাকা, লবণ ১৫ টাকা, ডিমের হালি ২৪ টাকা, আটা ৩০ টাকা কেজি দরে বিক্রি করা হচ্ছে।

“এটা বাজার দরের চাইতে ‘২০ থেকে ৩০ পার্সেন্ট কম।”

যখন যেখানে এই ভ্রাম্যমাণ দোকান যাচ্ছে সেখানে মাইকিং করা হচ্ছে। তখন ক্রেতারা ঘর থেকে বের হয়ে কেনাকাটা করছেন।

জেলা শহরের ২৭টি ওয়ার্ডে তিনটি ট্রাকে করে এসব নিত্যপণ্য বিক্রি করা হচ্ছে বলে জানান যুবলীগ নেতা এইচএম ফোয়াদ।

তিনি বলেন, তাদের দোকান থেকে জিনিস কিনতে হলে মাস্ক পরে আসতে হয়। তা না হলে কারও কাছে তারা কিছু বিক্রি করেন না। এছাড়া একজনের কাছে একটা নির্দিষ্ট পরিমাণ পণ্য বিক্রি করা হচ্ছে বলে তিনি জানান।


© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
Developer: Tanveer Hossain Munna, Email : tanveerhmunna@gmail.com